Friday 7 January 2011

চট্টগ্রামে হেফাজতে ইসলামের মহাসম্মেলন : সরকার ইসলামকে রাজনীতি থেকে বিদায় দিতে চাচ্ছে

চট্টগ্রাম ব্যুরো

হেফাজতে ইসলাম বাংলাদেশের দুই দিনব্যাপী ইসলামী মহাসম্মেলনের শেষদিনে সভাপতির ভাষণে কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আল্লামা আহমদ শফী বলেছেন, মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে এ দেশকে ইরাক ও আফগানিস্তানের পরিণতি ভোগ করানোর এক গভীর আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। তিনি বলেন, বর্তমান সরকার যে শিক্ষাব্যবস্থা প্রণয়ন করেছে তাতে ইসলামী শিক্ষা ব্যবস্থা তুলে দেয়ার ষড়যন্ত্র চূড়ান্ত হয়েছে। প্রণীত শিক্ষানীতিতে আলেম সমাজের দেয়া কোনো সুপারিশ গ্রহণ করা হয়নি। তিনি বলেন, ওলামা, পীর মাশায়েখ ও মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে আন্তর্জাতিকভাবে মিডিয়া সন্ত্রাস চলছে। আহমদ শফী সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, কারও ওপর জুলুম করবেন না। আলেম ওলামাদের সঙ্গে বেয়ারদবি আল্লাহ সহ্য করবেন না। তিনি শুক্রবার নগরীর জমিয়তুল ফালাহ জামে মসজিদ ময়দানে একথা বলেন।
প্রধান অতিথির ভাষণে মুফতি ফজলুল হক আমিনী বলেন, বর্তমানে সরকার দেশের রাজনীতি থেকে ইসলামকে বিদায় করে দিতে চাচ্ছে। যারা দ্বীন ঈমানের হেফাজতের কথা বলছে তাদের নির্মমভাবে দমন করার গভীর ষড়যন্ত্র চলছে। জেল-জুলুম ও ফাঁসির ভয় দেখানো হচ্ছে। তাকে অপসারণ না করা পর্যন্ত আলেম সমাজ ক্ষান্ত হবে না।
চরমোনাই পীর মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেন, দেশে যে হারে ইসলামবিরোধী কার্যক্রম চলছে, তাতে মনে হয় প্রিয় মাতৃভূমি বাংলাদেশ একটি ধর্মহীন রাষ্ট্রে পরিণত হবে। আমরা কোরআন হাদিস ও ধর্ম নিয়ে বেঁচে থাকতে চাই। ধর্মহীন শিক্ষানীতি মুসলিম দেশে চলতে পারে না।
ড. আ ফ ম খালিদ হোসাইন বলেন, সন্ত্রাস, বোমাবাজি ও জঙ্গী তত্পরতার সঙ্গে আলেম সমাজ ও মাদ্রাসা শিক্ষার দূরতম সম্পর্কও নেই। কোরআনের শিক্ষায় সন্ত্রাসবাদকে আশ্রয়দানের কোনো সুযোগ নেই।
আল্লামা শাহ আহমদ শফী ও আল্লামা শাহ মুহাম্মদ ইছহাকের সভাপতিত্বে অনুষ্ঠিত মহাসম্মেলনে বক্তব্য রাখেন, ভারতের দারুল উলুম দেওবন্দের মুহাদ্দিস সৈয়দ আরশাদ মাদানী, পাকিস্তানের আল্লামা তানভীরুল হক থানভী, আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগর, মুফতি মাওলানা তাফাজ্জুল হক, মুফতি মুহাম্মদ ফয়জুল্লাহ, মাওলানা জুনায়েদ বাবুনগরী প্রমুখ।
মাওলানা সাজেদুর রহমান, মাওলানা লোকমান হাকিম, মাওলানা সলিমুল্লাহ, মাওলানা মঈনুদ্দিন রুহী, মাওলানা মুসা বিন ইজহান প্রমুখ।

No comments:

Post a Comment