Friday 7 January 2011

বদলগাছীতে সন্ত্রাসীদের হাতে ছাত্রীর চাচা নিহত : রায়পুরার ঘটনায় ৬ জনের বিরুদ্ধে মামলা : ফরিদাবাদে কলেজ ছাত্রী ছুরিকাহত




ইভটিজিংয়ের বর্বরতা প্রতিদিন নতুন রূপ পাচ্ছে। শাস্তি, জরিমানা কোনোটাই বন্ধ করতে পারছে না এ ব্যাধিকে। ঘটেই চলেছে হতাহতের ঘটনা। সোমবার ঝরে গেছে আরেকটি তাজা প্রাণ। ঘটনাটি ঘটে নওগাঁ জেলার বদলগাছী উপজেলায়। সেখানে দীর্ঘদিন ধরে এক কলেজছাত্রীকে উত্ত্যক্ত করে আসছিল এলাকার এক বখাটে। ওই ছাত্রীর বাবার অভিযোগ পেয়ে থানা নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালত এক বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিলে এতে ক্ষিপ্ত হয় বখাটে পরিবারের লোকজন। সোমবার আওয়ামী লীগ সমর্থিত ইউপি চেয়ারম্যানের সন্ত্রাসী বাহিনী ওই ছাত্রীর বাড়িতে হামলা চালিয়ে পরিবারের সদস্যদের পেটাতে থাকে। এ ঘটনায় নিহত হন ওই ছাত্রীর চাচা। ওদিকে রাজধানীর ফরিদাবাদে প্রেমে প্রত্যাখ্যাত হয়ে মিতা দেবী নামে এক কলেজ ছাত্রীকে ছুরিকাঘাত করেছে স্থানীয় বখাটে যুবক জামিল।
এদিকে সোমবার নরসিংদীর রায়পুরায় ইভটিজারদের হাত থেকে ছেলে ও ছেলের বউকে বাঁচাতে গিয়ে বাবা নিহত হওয়ার ঘটনায় ছয়জনকে আসামি করে মামলা করা হয়েছে। তবে পুলিশ এ পর্যন্ত কাউকে গ্রেফতার করতে না পারায় স্থানীয় জনতার মধ্যে প্রচণ্ড ক্ষোভ বিরাজ করছে। বিস্তারিত প্রতিনিধিদের খবর :
বদলগাছী (নওগাঁ) : নওগাঁর বদলগাছীতে ইভটিজিংয়ের দায়ে এক বখাটের এক বছরের সাজা হওয়ার ঘটনায় ক্ষিপ্ত হয়ে স্থানীয় আওয়ামী লীগ সমর্থিত ইউপি চেয়ারম্যানের সন্ত্রাসী বাহিনীর পিটুনিতে নিহত হয়েছেন এক কলেজছাত্রীর চাচা। সোমবার উপজেলার জগন্নাথপুর গ্রামে ওই ঘটনা ঘটে।
জগন্নাথপুর গ্রামের শামসুল আলমের মেয়ে তাসনিয়া তাহরিনকে (২১) একই গ্রামের আ. সাত্তারের ছেলে ফজলে রাব্বী রিপন ওরফে ধলু (২২) কলেজে আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করত। গত বুধবার সকালে তাসনিয়াদের বাড়িতে গিয়ে তার বাবা-মায়ের কাছে বিয়ের প্রস্তাব দেয়। বিয়ে না দিলে মেয়েসহ বাবা-মাকে প্রাণনাশের হুমকি দেয়। বিষয়টি বাবা শামসুল আলম ভ্রাম্যমাণ আদালতকে জানালে বৃহস্পতিবার বিকালে বদলগাছী থানার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শফিউজ্জামান ভূঁইয়া ধলুর জবানবন্দি নিয়ে তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হজার টাকা জরিমানা করেন। এতে ধলুর পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়। তারা আওয়ামী লীগ নেতা ও আধাইপুর ইউপি চেয়ারম্যান মো. শামসুল আলমের কাছে এর বিচার চান। এর পরিপ্রেক্ষিতে সোমবার চেয়ারম্যানের সন্ত্রাসী বাহিনী শামসুল আলমের বাড়িতে হামলা চালায় ও পরিবারের সদস্যদের পেটাতে থাকে। এতে তাসনিয়ার চাচা বাবুল আকতার (৪২) এবং ফুফু রেখা বানু গুরুতর আহত হন। আহতদের হাসপাতালে নিলে বাবুল আকতার রাতেই মারা যান।
নরসিংদী : জেলার রায়পুরায় ইভটিজারদের হাত থেকে ছেলে ও ছেলের বউকে বাঁচাতে গিয়ে বাবা খুন হওয়ার ঘটনায় ছয়জনকে আসামি করে মামলা করা হয়েছে সংশ্লিষ্ট থানায়। নিহতের ছেলে আহত রবিন ভূঞা বাদী হয়ে বখাটে সোহেল মিয়া, রাজিব মিয়া, অরুণ মৃধা, জসিম উদ্দিন মৃধা, খোরশেদ মৃধা ও বাদল মিয়াসহ আরও অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে এ মামলা করেন। তবে এফআইআরভুক্ত একজন আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় পুরো জেলাব্যাপী পুলিশের ভূমিকা নিয়ে চরম অসন্তোষ বিরাজ করছে।
এদিকে গতকাল সদর হাসপাতালে নিহতের ময়নাতদন্ত শেষে বেলা ২টায় লাশ নিজ বাড়িতে নেয়া হলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।
পরে বাদ আসর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা মোজাম্মেল হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা জানাজায় শরিক হন। উপস্থিত সবাই এ ঘটনার তীব্র নিন্দা জানান। তবে খুনিদের ব্যাপারে এ প্রতিবেদকের কাছে কথা বলতে রাজি না হলেও উঠতি বয়সের এক যুবক নাম প্রকাশ না করার শর্তে জানায়, খুনিদের মদতদাতা ও এলাকার অনেক চিহ্নিত অপরাধী আমাদের আশপাশে অবস্থান করছে। কে কী বলছে তীক্ষষ্টভাবে তা তারা পর্যবেক্ষণ করছে। সে কারণে অনেকেই মুখ খুলে কিছু বলতে সাহস পাচ্ছেন না।
এদিকে কেন আসামি গ্রেফতার করা গেল না এ ব্যাপারে থানায় যোগাযোগ করা হলে দায়িত্বপ্রাপ্ত এক কর্মকর্তা জানান, পুলিশ বসে নেই। সময় হলেই আসামি ধরা পড়বে। তবে ৩৬ ঘণ্টা পরও আবার কখন সময় হবে জানতে চাইলে এবপর্যায়ে তিনি চটে যান। উল্লেখ্য, ইভটিজারদের হাত থেকে ছেলে ও ছেলের বউকে বাঁচাতে গিয়ে সোমবার নিজ বাড়ির সামনে খুন হন বাবা রতন ভূঞা (৫০)। আহত হন নিহতের ছেলে রবিন ভূঞা।
ফরিদাবাদে কলেজছাত্রীকে
ছুরিকাঘাত বখাটে যুবকের
স্টাফ রিপোর্টার জানান, রাজধানীর ফরিদাবাদে প্রেমে প্রত্যাখ্যাত হয়ে জামিল আহমেদ ওরফে মিশু নামে এক বখাটে যুবক কলেজছাত্রী মিতা দেবীর (২২) মুখে ছুরিকাঘাত করেছে। গুরুতর আহত অবস্থায় মিতাকে পুরনো ঢাকার ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুরে যাত্রাবাড়ী থানাধীন ফরিদাবাদে এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়, মিতা দেবী পুরনো ঢাকার কবি নজরুল কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী। লেখাপড়ার পাশাপাশি সে বেসরকারি ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে টেলিফোন অপারেটর হিসেবে চাকরি করে। গতকাল বেলা ২টার দিকে মিতা কর্মস্থল থেকে তার বাবার সঙ্গে রিকশায় ফরিদাবাদ ব্যাংক কলোনির বাসায় ফিরছিল। বখাটে মিশু ফরিদাবাদ ফজলুল হক কলেজের সামনে তাদের রিকশার গতিরোধ করে। একপর্যায়ে জামিল ওই ছাত্রীর মুখে পরপর তিনবার ছুরিকাঘাত করে। এসময় ছাত্রীর বাবার চিত্কারে এলাকাবাসী এগিয়ে এলে বখাটে মিশু পালিয়ে যান।
গেণ্ডারিয়া থানার ওসি নুরুল মোত্তাকিন সাংবাদিকদের জানান, দেড় বছর ধরে মিশু মিতা দেবীকে প্রেম নিবেদন করে আসছিল। কিন্তু মিতা ওই প্রস্তাব প্রত্যাখ্যান করায় মিশু ক্ষিপ্ত হয়ে তাকে ছুরিকাঘাত করে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। আসামিকে গ্রেফতারের জন্য অভিযান চলছে।

No comments:

Post a Comment