Friday 7 January 2011

ইসলামী আন্দোলনের সভা : ইসলামবিরোধী কর্মকাণ্ড বন্ধ না হলে সরকার পতনের আন্দোলন

স্টাফ রিপোর্টার

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দীন বলেছেন, ক্ষমতা গ্রহণের পর থেকে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার শাহজালালসহ (রহ.) অসংখ্য পীর-আউলিয়ার এদেশ থেকে ইসলামকে নির্মূল করার নীলনকশা বাস্তবায়ন করে যাচ্ছে। বিশেষ করে ২০১০ সালে সরকার দেশ থেকে ইসলামকে নির্বাসনে পাঠানোর সব আয়োজন চূড়ান্ত করেছে। ১৯৯৬-২০০১-এর মতো আবারও দেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন বানানোর কাজ করেছে। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে ইসলামের ওপর আঘাত আসে, মসজিদ-মাদ্রাসা-ইসলামী পুস্তক অঘোষিতভাবে নিষিদ্ধ হয়, মসজিদের ইমাম-মুয়াজ্জিন, মাদ্রাসার শিক্ষকদের খুনের ঘটনা, ইভটিজিংসহ নারী নির্যাতন ও যৌন হয়রানির ঘটনা বৃদ্ধি পায়, দুর্নীতিবাজরা মাথাচাড়া দিয়ে ওঠে এবং দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়।
গতকাল রাজধানীর পুরানা পল্টন দলের মহানগর কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরী নির্বাহী কমিটির নিয়মিত মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর সহ-সভাপতি মোহাম্মাদ আলতাফ হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, সেক্রেটারি মুহাম্মাদ আবু সাঈদ সিদ্দিকী, আহমদ আবদুল কাইয়ুম, মোহাম্মাদ ফজলুল হক মৃধা, শহিদুল ইসলাম কবির, এইচএম সাইফুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম, মুহাম্মাদ আবদুল আউয়াল, হাবিবুর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, অ্যাডভোকেট মোহাম্মাদ মানিক মিয়া, মোস্তফা কামাল, মুহাম্মাদ নুরুজ্জামান সরকার, মাওলানা আবুল কালাম আজাদ, মোহাম্মাদ জহিরুল ইসলাম প্রমুখ।
মাওলানা এটিএম হেমায়েত উদ্দীন আরও বলেন, বর্তমান সরকার নতুন শিক্ষানীতি অনুমোদনের মাধ্যমে ইসলামী শিক্ষার ফরজ বিধানকে ঐচ্ছিক করে শিক্ষা প্রতিষ্ঠান থেকে ইসলামী শিক্ষা বিতাড়িত করার আয়োজন সম্পন্ন করেছে। সরকার আল্লাহর হুকুম পর্দাকে ঐচ্ছিক করে ইভটিজিংকে উস্কে দিচ্ছে, সংবিধান থেকে আল্লাহর ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস উঠিয়ে দিয়ে মুসলিম দেশের সংবিধানকে কলঙ্কিত করেছে। ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষণে মার্কিন তরুণ-তরুণীদের অশ্লীল উদর নৃত্যের আয়োজন করে রাষ্ট্রীয় একমাত্র ইসলামী প্রতিষ্ঠানকে কলঙ্কিত করেছে। শাহরুখ খানকে দেশে এনে অপসংস্কৃতিকে উস্কে দিচ্ছে এবং ইভটিজিং ও ব্যভিচারকে জাতীয়করণ করেছে। তিনি বলেন, সরকার এসব ইসলাম ও সমাজবিরোধী কর্মকাণ্ড পরিহার না করলে দেশপ্রেমিক জনগণ ‘জাগো মুসলমান-বাঁচাও ঈমান, বাঁচাও দেশ’ স্লোগান দিয়ে সরকার পতনের একদফা আন্দোলনে নামতে বাধ্য হবে। সভায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, নগরজুড়ে অসহনীয় যানজট, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং রমনা থানা মসজিদের ইমাম খুনের ঘটনায় ক্ষোভ প্রকাশ করা হয়। এছাড়া শীতার্ত মানুষের সহায়তায় একটি শীতবস্ত্র বিতরণ সেল গঠন করে এতে শীতবস্ত্র বা মুক্তহস্তে অর্থ দান করতে নগরের সামর্থ্যবানদের প্রতি আহ্বান জানানো হয়।

No comments:

Post a Comment