Friday 7 January 2011

বিভিন্ন সংগঠনের তীব্র নিন্দা ও প্রতিবাদ : বর্তমান সরকারের আমলেই গুপ্তহত্যার শিকার হচ্ছেন আলেমরা

স্টাফ রিপোর্টার

পুলিশ অফিসার্স কোয়ার্টার জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা ইসহাকের হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বিভিন্ন রাজনৈতিক দল। সংগঠনের নেতারা বলেন, বর্তমান সরকার গত দুই বছর সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে। এ সরকারই সবচেয়ে বেশি দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ইসলামী মূল্যবোধের ওপর আঘাত এনেছে। আর এ সরকারের আমলেই আলেম-উলামারাও গুপ্তহত্যার শিকার হচ্ছে।
বাংলাদেশ যুব ন্যাপ : যুব ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেছেন, বর্তমান সরকারের দুই বছর পূর্ণ হচ্ছে ব্যর্থতার ষোলকলা পূরণের মাধ্যমে। তারা সবচেয়ে বেশি আঘাত করেছে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ইসলামী মূল্যবোধের ওপর। এ সরকারের আমলে আইনশৃঙ্খলা পরিস্থিতির এতটাই অবনতি ঘটেছে যে, এখন আলেম-উলামারাও গুপ্তহত্যার শিকার হচ্ছেন। তিনি রমনা থানা কমপ্লেক্সে মসজিদের ইমাম হাফেজ মাওলানা ইসহাকের গুপ্তহত্যার রহস্য উদ্ঘাটনে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। গতকাল দলের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ যুব ন্যাপ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন দলের সমন্বয়কারী বাহাদুর শামীম আহমেদ পিন্টু। বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান সুব্রত বারুরী, যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা প্রমুখ।
বাংলাদেশ খেলাফত আন্দোলন : খেলাফত আন্দোলনের প্রধান আমির মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ, মহাসচিব মাওলানা মুহাম্মদ জাফরুল্লাহ খান এক যুক্ত বিবৃতিতে হাফেজ মাওলানা মুহাম্মদ ইসহাককে অপহরণ করে হাত-পায়ে শিকল বেঁধে হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা বলেন, এই হত্যাকাণ্ড প্রমাণ করে যে দেশের জনগণের জানমালের কোনো নিরাপত্তা নেই।
খেলাফত মজলিস : খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব অধ্যাপক আহমদ আবদুল কাদের এক যুক্ত বিবৃতিতে ইমাম হাফেজ মাওলানা ইসহাকের নৃশংস হত্যাকাণ্ডের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, আলেম-ওলামারাও আজ গুপ্তহত্যার শিকার হচ্ছেন। সরকার দেশের মানুষের জানমাল ও ইজ্জতের নিরাপত্তা দিতে চরমভাবে ব্যর্থ হয়েছে।
সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদ : পরিষদের নেতারা হাফেজ মাওলানা ইসহাকের হত্যাকাণ্ড ও আইনশৃঙ্খলার উদাসীনতার জন্য উলামা মাশায়েখ পরিষদ তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে। অনতিবিলম্বে হত্যাকারীকে শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

No comments:

Post a Comment