Tuesday 26 April 2011

কোরআনবিরোধী আইন বাতিলের দাবি : ১৪ মে মহাসমাবেশের মাধ্যমে রাজধানী অচল করে দেয়া হবে : ওলামা পরিষদ

স্টাফ রিপোর্টার

সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদের নেতারা বলেছেন, সরকার ইসলামের ওপর যে কুঠারাঘাত হানছে তাতে জাতি ক্ষুব্ধ। কুরআন-সুন্নাহবিরোধী নারী নীতিমালা বাতিল, ফতোয়া নিষিদ্ধের চক্রান্ত বন্ধ, ধর্মহীন জাতীয় শিক্ষানীতি সংশোধন এবং ইফা ডিজির অপসারণসহ বিভিন্ন দীনি ইস্যুতে সরকারের দেয়া প্রতিশ্রুতি আদায়ের লক্ষ্যে ১৪ মে পল্টনে মহাসমাবেশের মাধ্যমে রাজধানী অচল করে দেয়া হবে। এর মধ্যে দাবি মেনে না নিলে সরকার পতনের লাগাতার কর্মসূচি পালন করা হবে। তারা বলেন, ইসলামী মূল্যবোধ রক্ষায় আমরা জীবন বাজি রেখে শাহাদাতের সংকল্প নিয়ে এগিয়ে যাব ইনশাআল্লাহ। তারা আবেগতাড়িত হয়ে কোনো কর্মসূচি পালন না করে নিয়মতান্ত্রিক পন্থায় ধৈর্য সহকারে আন্দোলন জোরদার করার জন্য সবার প্রতি আহ্বান জানান।
গতকাল বিকেলে সম্মিলিত উলামা-মাশায়েখ পরিষদের উদ্যোগে বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে এক মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন। পরিষদের সভাপতি মাওলানা মুহিউদ্দীন খানের সভাপতিত্বে পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় দেশের বর্তমান সঙ্কটময় পরিস্থিতি নিয়ে ব্যাপক পর্যালোচনা হয়। এতে বক্তব্য রাখেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ, পরিষদ নেতা মাওলানা আবদুল লতিফ নেজামী, মাওলানা আতাউল্লাহ, ফরায়েজী আন্দোলন নেতা আবদুল্লাহ মো. হাসান, অধ্যাপক ড. ইয়াহইয়ার রহমান, অধ্যাপক ড. আবদুল মা’বুদ, মাওলানা মুফাজ্জল হোসাইন খান, অধ্যাপক হাসান মঈনুদ্দীন, মাওলানা মহিউদ্দীন রব্বানী, ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, আলমগীর মজুমদার, মমতাজ চৌধুরী, অধ্যাপক এহতেশাম সরোয়ার প্রমুখ।
তামিরুল মিল্লাত মাদরাসা : এদিকে কোরআন-সুন্নাহবিরোধী নারী নীতিসহ যেকোনো ধরনের ইসলামবিরোধী তত্পরতা প্রতিহত করার ঘোষণা দিয়েছেন তামিরুল মিল্লাত মাদরাসার অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন। গতকাল মাদরাসা ময়দানে স্বাধীনতা দিবসের আলোচনা ও আলিম পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠানে তিনি আরও বলেন, আদর্শ ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনে নৈতিক ও ইসলামী শিক্ষার কোনো বিকল্প নেই।
কওমী মাদ্রাসা বোর্ড : কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গার উদ্যোগে গতকাল নারী নীতির কোরআনবিরোধী ধারা প্রত্যাহার এবং হাইকোর্টের ফতোয়াবিরোধী রায় বাতিলের দাবিতে বিশাল সমাবেশ করেছে। বোর্ডের চেয়ারম্যান মুফতি রুহুল আমিনের সভাপতিত্বে এবং মহাসচিব মাওলানা শামসুল হকের পরিচালনায় সমাবেশে বক্তারা বলেন, নারী নীতিতে সিডো সনদের অন্তর্ভুক্তির মাধ্যমে কোরআনবিরোধী ধারা সংযোজন মুসলিম উম্মাহ মেনে নেবে না।

No comments:

Post a Comment