Tuesday 26 April 2011

আল্লামা আহমদ শফিসহ ৩ হাজার আলেমের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার

পেট্রোলপাম্পে আগুন, গাড়ি ভাংচুর, পুলিশের কাজে বাধা, পুলিশকে ঢিল মারা, পুলিশকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ এবং পুলিশের হাত থেকে সরকারি ওয়্যারলেস সেট ও চায়না রাইফেল ছিনিয়ে নেয়ার অভিযোগ এনে বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকের চেয়ারম্যান ও চট্টগ্রাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা আহমদ শফির বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। দণ্ডবিধির ১৪৩, ১৪৭, ১৪৮, ১৪৯, ৪৩৫, ৩৩২, ৪২৭, ৩৩৩, ৩৫৩, ৩০৭, ৩৭৯ এবং ৪১১ ধারায় অভিযোগ আনা হয়েছে দেশের শীর্ষস্থানীয় আলেম ও হাজার হাজার মাদ্রাসা শিক্ষকের ওস্তাদ আল্লামা শফির বিরুদ্ধে। চট্টগ্রাম বায়েজিদ বোস্তামী থানার সাব-ইন্সপেক্টর প্রিটন সরকার বাদী হয়ে এ মামলাটি করেন। মামলায় আল্লামা আহমদ শফির নাম উল্লেখ করে তার বিরুদ্ধে অপরাধ ঘটাতে সহায়তার অভিযোগ আনা হয়েছে। এছাড়া বেনামি আরও ৩ হাজার ছাত্র-শিক্ষককে অভিযুক্ত করা হয়েছে।
আল্লামা আহমদ শফিসহ ৩ হাজার ছাত্র-শিক্ষকের বিরুদ্ধে সরকারের দায়ের করা মামলাটিকে মিথ্যা, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন আলেম-ওলামারা। তারা বলেন, সরকারের পায়ের তলার মাটি সরে যাওয়ায় এখন দেশের সর্বজন শ্রদ্ধেয় আলেমে দ্বীন ও হাজার হাজার শিক্ষকের শিক্ষক আল্লামা আহমদ শফির বিরুদ্ধে মামলা করেছে। এ মামলার কারণে সরকারের ওপর আল্লাহর গজব নেমে আসবে। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৪ এপ্রিল ইসলামী আইন বাস্তবায়ন কমিটির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের সময় মাওলানা আহমদ শফিসহ অপরাপর উচ্ছৃঙ্খল আসামিরা পিকেটিং করে। তারা মারাত্মক ধরনের আগ্নেয়াস্ত্র, লোহার রড, লাঠিসোটা নিয়ে সড়ক অবরোধ করে রাখে। তারা পেট্রোলপাম্পে আগুন দেয় এবং অসংখ্য বাস ও যানবাহন ভাংচুর করে। পুলিশ বাধা দিলে তারা পুলিশের ওপরও চড়াও হয় এবং পুলিশকে হত্যার উদ্দেশ্যে আঘাত করে। তারা পুলিশের রাইফেল ও ওয়্যারলেস সেট ছিনিয়ে নেয়। লোহার রড দিয়ে পুলিশকে পিটিয়ে মারাত্মকভাবে জখম করে।
আল্লামা আহমদ শফির বিরুদ্ধে দায়ের করা এ মামলা মিথ্যা ও ভিত্তিহীন উল্লেখ করে বাংলাদেশ আইম্মা পরিষদের কেন্দ্রীয় নেতা মুুফতি আবু ইউসুফ খান আল-মাদানী বলেন, দলমত নির্বিশেষে দেশে লাখ লাখ মানুষ আল্লামা আহমদ শফিকে শ্রদ্ধা করেন ও ভালোবাসেন। পুলিশকে হত্যার উদ্দেশ্যে আঘাত তো দূরের কথা, জীবনে তিনি কাউকে কোনোদিন কটুকথাও বলেননি। তার মতো সর্বজন শ্রদ্ধেয় একজন আলেমে দ্বীনের বিরুদ্ধে মিথ্যা ও হাস্যকর অভিযোগ এনে মামলা করে সরকার নিজেদেরকেই মিথ্যাবাদী হিসেবে প্রমাণ করেছে। সরকারের মিথ্যাচার ও প্রতিহিংসার রাজনীতির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

No comments:

Post a Comment