Friday 31 December 2010

খেলাফত মজলিসের অধিবেশনে ৪ মাসের কর্মসূচি ঘোষণা : দেশে নির্বাচিত ফ্যাসিজম চলছে - ইসহাক

স্টাফ রিপোর্টার

খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বর্তমান মহাজোট সরকারের দেশ ও ইসলামবিরোধী পদক্ষেপের মোকাবিলা করতে হবে। তিনি বলেন, আধিপত্যবাদী শক্তির ক্রীড়নক এ সরকার সংবাদমাধ্যম ও বাকস্বাধীনতার টুঁটি চেপে ধরে ক্ষমতার মসনদকে পাকাপোক্ত করতে চায়। বর্তমানে দেশে চলছে নির্বাচিত ফ্যাসিজম। আইনের শাসন ও ন্যায়বিচার বলতে কিছু নেই। জাতি হিসেবে আমরা এক বীভত্স বাস্তবতার মুখোমুখি। সরকারি দলের ক্যাডারদের পাশাপাশি মানুষ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দ্বারাও নির্যাতিত হচ্ছে। কথায় কথায় পরিকল্পিত ষড়যন্ত্র, জঙ্গিবাদ ইত্যাদির ধুয়া তুলে বিরোধীদলীয় নেতাকর্মীদের হামলা-মামলা ও নির্যাতনের মাধ্যমে সরকার ভিন্নমতের রাজনৈতিক দলের কণ্ঠরোধ করতে চায়।
গতকাল খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাধারণ পরিষদের ৬ষ্ঠ অধিবেশনের উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। সকালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের মাল্টিপারপাস হলে আয়োজিত অধিবেশনে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব অধ্যাপক আহমদ আবদুল কাদের, যুগ্ম মহাসচিব মাওলানা শফিক উদ্দিন, অধ্যাপক সিরাজুল ইসলাম, মাওলানা সাখাওয়াত হোসাইন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক এম কে জামান, মক্তিযোদ্ধা শফিউল আলম, মুহাম্মদ মুনতাসির আলী, মাওলানা নুরুজ্জামান খান, অধ্যাপক কেএম আলম, মাওলানা নোমান মাজহারী, শেখ গোলাম আসগর, মাওলানা রুহুল আমিন সাদী, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা সৈয়দ মুজিবুর রহমান পেশোয়ারী, মাওলানা ফরিদ আহমদ সিদ্দিকী, অধ্যাপক দেলোয়ার হোসাইন, মাওলানা শামসুজ্জামান চৌধুরী, ছাত্রমজলিস সভাপতি শায়খুল ইসলামসহ অর্ধশত ডেলিগেট।
অধিবেশনে সংবিধান থেকে আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস উঠিয়ে দেয়া এবং ইসলামী রাজনীতি নিষিদ্ধের পাঁয়তারা, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, সাংস্কৃতিক আগ্রাসন, মুসলিম নির্যাতন ও সাম্রাজ্যবাদী আগ্রাসন, বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের নির্যাতন, সরকারের নগ্ন দলীয়করণ, গৃহীত ধর্মহীন শিক্ষানীতি, স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে হুমকি এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করে ৯টি প্রস্তাব গৃহীত হয়। এছাড়া সরকারের ওইসব দেশ ও ইসলামবিরোধী সিদ্ধান্ত বন্ধসহ বিভিন্ন ইস্যুতে ১০ থেকে ২৫ জানুয়ারি গণসংযোগ, ২৬ জানুয়ারি দেশব্যাপী মানববন্ধন, মার্চে বিভাগীয় সদরে সমাবেশ এবং এপ্রিলে জাতীয় ওলামা সমাবেশসহ ৪ মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়।
অনুষ্ঠানে খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক আহমদ আবদুল কাদের বলেন, খেলাফত রাষ্ট্রব্যবস্থার মধ্যেই মানুষের প্রকৃত মুক্তি নিহিত। আর এ লক্ষ্যে দেশের জনগণকে সংগঠিত করে একটি মজবুত, আপসহীন আন্দোলন গড়ে তোলার জন্য সংগঠনের সব নেতাকর্মীকে ময়দানে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।
এদিকে উদ্বোধনী অধিবেশন শেষে জুমার নামাজের আগে খেলাফত মজলিসের বিরাট একটি শোভাযাত্রা রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

No comments:

Post a Comment