Wednesday 29 December 2010

সরকার ইসলামের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে : চরমোনাই পীর

স্টাফ রিপোর্টার

ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম বলেছেন, মহাজোট সরকার দেশ ও ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র বাস্তবায়নে ইসলামী রাজনীতি নিষিদ্ধের চক্রান্ত করছে। শিক্ষানীতি বাস্তবায়নের নামে ইসলামী শিক্ষা সঙ্কোচিত করার পাঁয়তারা চলছে। সরকার যেভাবে ইসলামের বিরুদ্ধে একের পর এক যুদ্ধ ঘোষণা করছে সেই ষড়যন্ত্র থেকে সরে না এলে দেশবাসী তাদের সমুচিত জবাব দেবে। তিনি বলেন, দেশের মানুষ স্বাধীনতার জন্য যেভাবে জীবন ও রক্ত দিয়েছে প্রয়োজনে ইসলাম ও ইসলামী রাজনীতি রক্ষার জন্যও জীবন দেবে। দেশের বৃহত্তর জনগোষ্ঠীর চিন্তা-চেতনা ও ইসলামবিরোধী কোনো রায় দেশবাসী মানতে প্রস্তুত নয়। আল্লাহর হুকুমের সামনে কোনো কোর্ট চলবে না। গতকাল এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
এদিকে অপর এক বিবৃতিতে দলের মহাসচিব মাওলানা ইউনুছ আহমদসহ অন্য নেতারা শাকিরার কনসার্ট আয়োজনের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, শাহরুখ খানের কনসার্টের পর যারা তৃপ্তির ঢেঁকুর তুলে আবার শাকিরাকে দিয়ে কনসার্টের আয়োজনের চিন্তা করছে, দেশবাসী তাদের সমুচিত জবাব দেবে ইনশাল্লাহ। অপরদিকে বি-বাড়িয়ায় নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে ওপেন কনসার্টের অনুমতি প্রদানকারী ও আলেম ওলামাদের সঙ্গে ওয়াদা ভঙ্গকারী জেলা প্রশাসকের সাতদিনের মধ্যে অপসারণ দাবি করেছে কওমী ইসলামী ছাত্রঐক্য পরিষদ। গতকাল শহরে এক বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।
খেলাফত আন্দোলন : বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির মাওলানা আহমদুল্লাহ আশরাফ বলেছেন, বর্তমানে ধর্মনিরপেক্ষতা ইসলামের বিরুদ্ধে হাতিয়ারে পরিণত হচ্ছে। ধর্মনিরপেক্ষতার নামে বারবার ইসলামের ওপর আঘাত হানা হচ্ছে। তিনি বলেন, এদেশের মুসলমানরা মনে-প্রাণে বিশ্বাস করে, ইসলাম মানবতার মুক্তি সনদ। এটাই তাদের ইমান, অনুভূতি ও আবেগ। তাই ইসলামের বিধান, কোরআন ও ধর্মীয় রাজনীতির ওপর কোনো আঘাত এলে তা সরকারের কল্যাণ বয়ে আনবে না। তিনি গতকাল লক্ষ্মীপুর ইশাআতুল উলুম মাদ্রাসার দু’দিনব্যাপী বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

No comments:

Post a Comment